৫ম শ্রেণীর বৌদ্ধধর্ম গাইড – Class 5 Buddhist Religion Guide PDF

আপনি যদি বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা সাবজেক্টের পড়া অবিলম্বে শিখতে চান তাহলে এখান থেকে ৫ম শ্রেণীর বৌদ্ধধর্ম গাইড PDF Download করুন। Class 5 Buddhist Religion Guide PDF ফাইলে বইয়ের ১২টি অধ্যায়ের সবগুলোর সাবলীল সমাধান দেওয়া আছে।

যা অধ্যয়ন করে আপনি পাঠ্যবইয়ে আলোচিত সব বিষয়বস্তু সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করবেন। নিম্নে বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা লেকচার গাইড ৫ম শ্রেণীর ডাউনলোড লিংক প্রদান করা হয়েছে। ফাইলটি আপনার ডিভাইসে সংগ্রহ করতে চাইলে নিচে লক্ষ্য রাখুন।

এই সল্যুশনে প্রথম অধ্যায় গৌতম বুদ্ধের মহাজীবন এর ইম্পরট্যান্ট প্রশ্নোত্তর রয়েছে। যেগুলো পড়লে আপনি অনায়াসেই এই অধ্যায় সম্পর্কে সবকিছু শিখে যাবেন। বাকিসব চ্যাপ্টারের প্রশ্নের উত্তর পেতে চাইলে সমাধানটি ডাউনলোড করে আজ থেকেই পড়া শুরু করুন।

৫ম শ্রেণীর বৌদ্ধধর্ম গাইড

নিচে দেওয়া Download বাটনে ক্লিক করার মাধ্যমে আপনার মোবাইল ফোন বাট কম্পিউটার ডিভাইসে Buddhist Religion and Moral Education Lecture Guide PDF Download করে নিন। ফাইলটি সম্পূর্ণ নির্ভুল এবং নির্ভরযোগ্য। আপনার সব সমস্যার সমাধান এতে রয়েছে।

আরো গাইড:

Class 5 Buddhist Religion Guide PDF Chapter

৫ম শ্রেণীর বৌদ্ধধর্ম গাইড অথবা PSC Buddhist Religion Guide PDF এ বিদ্যমান সূচিপত্র:

  1. গৌতম বুদ্ধের মহাজীবন
  2. বন্দনা ও নিত্যকর্ম
  3. পূজা ও দান
  4. শ্রামণ্য শীল
  5. ত্রিপিটক পরিচিতি : অভিধর্ম পিটক
  6. কর্ম ও কর্মফল
  7. গৌতম বুদ্ধের শ্রাবকশিষ্য ও গৃহীশিষ্য
  8. জাতকের শিক্ষা
  9. ঐতিহাসিক স্থান ও নিদর্শন
  10. ধর্মীয় উৎসব ও অনুষ্ঠান
  11. ধর্ম ও স্বদেশপ্রেম
  12. পালি বর্ণমালা ও ভাষার উৎস

বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা পাঞ্জেরী গাইড পঞ্চম শ্রেণী PDF ফাইলে দ্বিতীয় অধ্যায় বন্দনা ও নিত্যকর্ম এর সকল প্রশ্নের সমাধান দেওয়া হয়েছে। বাকিসব চ্যাপ্টারের সলিউশন পেতে হলে উপরে দেওয়া লিংক থেকে আগে গাইড ডাউনলোড করুন তারপর পড়ুন।

আশা করি Class 5 Buddhist Religion Panjeree Guide PDF ফাইল ইতিমধ্যে আপনার ডিভাইসে ডাউনলোড করে ফেলেছেন। পরীক্ষায় প্রশংসনীয় ফলাফল অর্জন করতে চাইলে এই সমাধানটি অবশ্যই অনুসরণ করুন।

৫ম শ্রেণীর বৌদ্ধধর্ম গাইড দ্বারা এই সাবজেক্টে দারুন উন্নতি করতে পারবেন। তাই এই পোস্টটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যম একাউন্টে শেয়ার করুন এবং বাংলাদেশের অন্যান্য শিক্ষার্থীদের কাছে এই গাইড পৌঁছে দিয়ে সহযোগিতা করুন।

Leave a Comment