১১/১২ শ্রেণীর ইসলাম শিক্ষা ১ম গাইড – 11/12 Islam 1st Guide PDF

আজ আমরা উচ্চমাধ্যমিক স্তরে পড়ুয়া শিক্ষার্থীদের জন্য ১১/১২ শ্রেণীর ইসলাম শিক্ষা ১ম পত্র গাইড PDF ফাইল শেয়ার করতে যাচ্ছি। আপনি যদি এই সাবজেক্টে ভালো ফলাফল করতে চান তাহলে এখান থেকে Class 11/12 Islam 1st Paper Guide PDF Download করুন।

ইসলাম শিক্ষা মূলত মানবিক শাখার শিক্ষার্থীদের সাবজেক্ট। এই সাবজেক্টের দুটি পার্ট রয়েছে। প্রথম পত্র এবং দ্বিতীয় পত্র। এখানে প্রথম পত্রের সলিউশন প্রদান করা হয়েছে। একাদশ শ্রেণির ইসলাম শিক্ষা গাইড PDF এ পাঠ্যবইয়ে বর্ণিত বিষয়বস্তু সব প্রশ্নের সমাধান দেওয়া হয়েছে।

এই প্রশ্নোত্তরগুলো সৃজনশীল এবং বহুনির্বাচনী বা MCQ আকারে রয়েছে। এইরকম প্রশ্নই পরীক্ষায় এসে থাকে। অর্থাৎ এগুলো অধ্যয়ন করলে পরীক্ষার প্রস্তুতি আরো মজবুত হবে। তাই আর দেরি না করে এখনই আপনার ডিভাইসে HSC Islam Shikkha Guide PDF Download করে নিন।

১১/১২ শ্রেণীর ইসলাম শিক্ষা ১ম পত্র গাইড

Islamic Studies 1st Paper Guide PDF আপনার মোবাইল ফোন অথবা কম্পিউটার ডিভাইসের সংরক্ষণ করতে চাইলে নিচে দেওয়া Download বোতামে প্রেস করুন। এতে আপনি ফাইল ডাউনলোড পেজে প্রবেশ করবেন। তারপর সেখান থেকে সমাধানটি সেভ করে নিন।

একাদশ-দ্বাদশ শ্রেণীর আরো গাইড:

Class 11/12 Islam 1st Paper Guide PDF Chapter

১১/১২ শ্রেণীর ইসলাম শিক্ষা ১ম পত্র গাইড অথবা HSC Islam 1st Paper Guide এর সূচিপত্র:

  1. ইসলামি শিক্ষা ও সংস্কৃতি
  2. ইসলাম ও ব্যক্তিজীবন
  3. ইসলাম ও পারিবারিক জীবন
  4. ইসলাম ও সমাজজীবন
  5. ইসলামের অর্থব্যবস্থা
  6. ইসলামি রাষ্ট্রব্যবস্থা
  7. ইসলামের আন্তর্জাতিক ব্যবস্থা

আপনি যদি HSC ইসলাম শিক্ষা গাইড PDF এ দেওয়া প্রথম অধ্যায়- ইসলামি শিক্ষা ও সংস্কৃতির প্রশ্নোত্তরগুলো মনোযোগ সহকারে পাঠ করেন তাহলে এই অধ্যায়ে আলোচিত মূল বিষয়বস্তুগুলো অনায়াসেই শিখে ফেলবেন।

বইয়ে দ্বিতীয় অধ্যায়- ইসলাম ও ব্যক্তিজীবন নিয়ে যে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছে, সেই গুরুত্বপূর্ণ বিষয়গুলো এই গাইডে প্রশ্নোত্তরের মাধ্যমে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।

বাকি অধ্যায়গুলোর কোয়েশ্চেন এবং সল্যুশন পেতে চাইলে এই গাইড ডাউনলোড করে পড়ুন।

আশা করি Class 11/12 Islam 1st Paper Guide সফলভাবে আপনার মোবাইল বা কম্পিউটারে ডাউনলোড করতে পেরেছেন।

১১/১২ শ্রেণীর ইসলাম শিক্ষা ১ম পত্র গাইড দ্বারা উপকৃত হয়ে থাকলে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়া ফ্রেন্ডস এবং ক্লাসমেটদের সাথে অবশ্যই শেয়ার করুন।

Leave a Comment