১১/১২ ফিন্যান্স ১ম পত্র বই – 11/12 Finance 1st Paper Book PDF

এই পোস্টে আমরা শ্রেণী ১১/১২ ফিন্যান্স ১ম পত্র বই PDF ফাইল শেয়ার করেছি ব্যবসায় শিক্ষা বিভাগে পাঠরত শিক্ষার্থীদের পড়াশোনায় সহযোগিতা করতে। আপনি এই বিভাগের শিক্ষার্থী হয়ে থাকলে নিচে থেকে Class 11/12 Finance 1st Paper Book PDF download করুন।

একাদশ ও দ্বাদশ শ্রেণীতে ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা বিষয় রয়েছে এর আবার দুটি পার্ট রয়েছে। ১ম এবং ২য় পত্র। এখানে যে Inter 1st Year Finance Book PDF শেয়ার করা হয়েছে সেটি শুধুমাত্র Business Studies গ্রুপের শিক্ষার্থীদের জন্য। বইটি সম্পূর্ণ নির্ভুল।

ফিন্যান্স ও ব্যাংকিং খালেকুজ্জামান PDF ১ম পত্র বই এর মাধ্যমে আপনি এই বিষয়ে যত গুরুত্বপূর্ণ জিনিস রয়েছে সবকিছু শিখতে পারবেন। তাই আর দেরি না করে নিম্নে যে ডাউনলোড লিংক দেওয়া হয়েছে সেটাতে প্রেস করে দারুন এই বইটি এখনই সংরক্ষণ করুন।

১১/১২ ফিন্যান্স ১ম পত্র বই

একাদশ-দ্বাদশ শ্রেণির ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা প্রথম পত্র বই PDF ফাইলটি ডাউনলোড করতে চাইলে নিচে লেখা Download বোতামে ক্লিক করুন। বইটির সাইজ খুব বেশি নয়। কিছুক্ষণের মধ্যেই ফাইলটি আপনার ডিভাইসে ডাউনলোড হয়ে যাবে।

আরো বই:

Class 11/12 Finance 1st Paper Book PDF Chapter

১১/১২ ফিন্যান্স ১ম পত্র বই অথবা HSC Finance 1st Paper Book এর সূচিপত্র:

  1. অর্থায়নের সূচনা
  2. আর্থিক বাজারের আইনগত দিকসমূহ
  3. অর্থের সময় মূল্য
  4. আর্থিক বিশ্লেষণ
  5. স্বল্প ও মধ্যমেয়াদি অর্থায়ন
  6. দীর্ঘমেয়াদি অর্থায়ন
  7. মূলধন ব্যয়
  8. মূলধন বাজেটিং ও বিনিয়োগ সিদ্ধান্ত
  9. ঝুঁকি এবং মুনাফার হার

একাদশ শ্রেণির ফিন্যান্স ও ব্যাংকিং বইতে যে অর্থায়নের সূচনা রয়েছে সেখান থেকে আপনি এর ধারণা, সংজ্ঞা, ক্রমবিকাশ, ব্যবসায় অর্থায়নের উদ্দেশ্য এবং গুরুত্ব সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করবেন। এছাড়া আরো জানবেন আর্থিক বাজার এর সকল বিষয়বস্তু সম্পর্কে।

Finance and Banking Book Class 11-12 PDF এ অর্থের সময় মূল্যের মৌলিক ধারণা, এর প্রয়োগ এবং প্রয়োজনীয়তা, আর্থিক বিবরণী ও নগদ প্রবাহের বিস্তারিত আলোচনা, স্বল্প মেয়াদী অর্থায়ন, ব্যবসায় ঋণ এবং মূলধন বাজেটিং বিশদভাবে বিশ্লেষণ করা হয়েছে।

১১/১২ ফিন্যান্স ১ম পত্র বই যদি মনোযোগ সহকারে অধ্যয়ন করেন তাহলে শুধুমাত্র এই বইটির মাধ্যমেই এই বিষয়ে দারুন অগ্রগতি করতে পারবেন।

Class 11/12 Finance 1st Paper Book দেশের অন্যান্য শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়া একাউন্টে শেয়ার করুন।

Leave a Comment