১১/১২ রসায়ন ১ম পত্র বই – 11/12 Chemistry 1st Paper Book PDF

এখান থেকে ১১/১২ রসায়ন ১ম পত্র বই PDF ডাউনলোড করে এই বিষয়ের সব পড়া শিখে নিন সহজেই। নিচে থেকে Class 11/12 Chemistry 1st Paper Book PDF download করে অধ্যয়ন করুন এবং সব বিষয়বস্তু শিখে ক্লাসের পড়া সবার আগে কমপ্লিট করুন।

এখানে শেয়ারকৃত HSC Chemistry 1st Paper Hazari Nag PDF Book অধ্যয়ন করে জানতে পারবেন ল্যাবরেটরিতে ব্যবহৃত বস্তু সামগ্রীর ব্যবহার। রাসায়নিক কাজে ব্যবহৃত বিভিন্ন বস্তু এবং দ্রব্য ব্যবহারের কৌশল। এছাড়া আরো অনেককিছু জানতে পারবেন।

Class 11 Chemistry 1st Paper Book PDF Download করে পড়লে রাদারফোর্ড এবং বোর পরমাণুর মডেল সম্পর্কে জানতে পারবেন। কোয়ান্টাম ফিজিক্স, তড়িৎ চুম্বক, ইত্যাদি বিষয় সম্পর্কে অবগত হবেন। এই সাবজেক্টে আরো অনেক জিনিস রয়েছে। জানতে নিচে থেকে বইটি ডাউনলোড করুন।

১১/১২ রসায়ন ১ম পত্র বই

একাদশ-দ্বাদশ শ্রেণীর রসায়ন ১ম পত্র বই PDF download করতে চাইলে নিচে প্রদান করা Download বোতামে প্রেস করুন। তারপর বইটি আপনার ডিভাইসে সহজেই ডাউনলোড করে নিন। এর দ্বারা আপনি প্রথম পত্রের যাবতীয় সব বিষয়বস্তু পড়ে শিখতে পারবেন।

আরো বই:

Class 11/12 Chemistry 1st Paper Book PDF Chapter

১১/১২ রসায়ন ১ম পত্র বই অথবা HSC Chemistry 1st Paper Book এর অধ্যায়গুলোর নাম বা সূচিপত্র নিচে দেওয়া হলো,

  1. ল্যাবরেটরির নিরাপদ ব্যবহার
  2. গুণগত রসায়ন
  3. মৌলের পর্যায়বৃত্ত ধর্ম ও রাসায়নিক বন্ধন
  4. রাসায়নিক পরিবর্তন
  5. কর্মমুখী রসায়ন

Inter 1st Year Chemistry Book PDF থেকে আরো জানতে পারবেন পর্যায় সারণির মৌলসমূহের শ্রেণীবিভাগ ও ধর্মাবলী এবং রাসায়নিক বন্ধন সম্পর্কে। রাসায়নিক বিক্রিয়া, বিক্রিয়ার হার, সাম্যাবস্থা, সাম্য ধ্রুবক, আয়নিক গুণফল এর বিশ্লেষণ শিখতে চাইলে বইটি পাঠ করুন।

বাফার দ্রবণ, pH, তাপীয় পরিবর্তন, কর্মমুখী রসায়নের বিস্তারিত আলোচনা ও এর শাখা-প্রশাখা সম্বন্ধে জ্ঞান লাভ করতে উক্ত বইটি সবথেকে বেশি কাজে আসবে। আশা করি ইতিমধ্যে ফাইলটি ডাউনলোড করে ফেলেছেন। আজ থেকেই পাঠ শুরু করুন এবং বৃদ্ধি করুন আপনার জ্ঞানের পরিসর।

১১/১২ রসায়ন ১ম পত্র বই আপনার টিচার, বন্ধুবান্ধব এবং সহপাঠীদের সাথে শেয়ার করে তাদের দারুন এই বইটির জানান দিতে পারেন।

যেসব স্টুডেন্টদের কাছে Class 11/12 Chemistry 1st Paper Book PDF নেই, তাদের কাছে বইটি পৌঁছে দিতে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়া একাউন্ট সমূহে শেয়ার করতে পারেন।

Leave a Comment